দোহারে পৌরসভার দীর্ঘদিনের জল্পনাকল্পনার অবসান পৌরপ্রশাসক হলেন আজাদ হোসেন খান

দোহারে পৌরসভার দীর্ঘদিনের জল্পনাকল্পনার অবসান পৌরপ্রশাসক হলেন আজাদ হোসেন খান
দোহার নবাবগঞ্জ প্রতিনিধি:
দোহার পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ পেলেন প্রবীন আওয়ামীলীগ নেতা ও জয়পাড়া বাজার বনিক সমিতি’র বার বার নির্বাচিত সভাপতি মো.আজাদ হোসেন খান।
গত বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সরকার বিভাগের পৌর শাখা- ১ এর প্রজ্ঞাপনে উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন সাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।
মো.আজাদ হোসেন খান পৌরসভার উত্তর জয়পাড়া মিয়াপাড়া এলাকার মৃত-আব্দুল হাই খান তারা মিয়া’র ছেলে।তার মাতার নাম-মৃত আয়েশা খানম।
৭৫ সালের পরবর্তী সময়ে ছাত্রলীগ নেতা হিসেবে এবং আওয়ামী লীগের দূঃসময়ে দলের নিবেদিত কর্মি হয়ে দলের জন্য কাজ করেছেন।
উলেখ্য যে, দোহার পৌরসভা ২০০০সালে ১০ ফ্রেব্রুয়ারী দোহার পৌরসভায় নির্বাচিত মেয়র হিসেবে আব্দুর রহিম মিয়া দায়িত্ব গ্রহন করেন।
এরপর থেকে প্রায়  ১৬ বছর আগে সিমানা জটিলতা নিয়ে কয়েকটি মামলা হয় উচ্চ আদালতে। মামলা জটিলতায় কারনে নির্ধারিত সময়ে ভোট হয়নি দোহার পৌরসভায়।
এ নিয়ে বিভিন্ন জাতীয় পত্রিকায় ফলাও করে সংবাদ প্রচার হলে বিষয়টি নজরে আসে ঢাকা-১ আসনের সাংসদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমানের। তার নিরলস প্রচেষ্টায় উচ্চ আদালতের মামলা নিরসন করে স্থানীয় সরকার বিভাগের উপর ন্যাস্ত করা হয়।
তারই ধারাবাহিকতায় সম্প্রতি স্থানীয় সরকার বিভাগের সিদ্ধান্ত মতে ওই পৌরসভায় প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।
এ ব্যাপারে সদ্য বিদায়ী মেয়র আব্দুর রহিম মিয়া বলেন মো.আজাদ হোসেন আওয়ামীলীগের একজন  ত্যাগী ও দুঃসময়ের নেতা।  পৌরবাসীকে নানা সেবা দিতে নানা উদ্যেগ নিয়ে আমার কাছে এসেছিলেন। ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান সাহেবকে ধন্যবাদ জানাই।
তার নিরলস প্রচেষ্টায় উচ্চ আদালতের মামলা নিরসন শেষে স্থানীয় সরকার বিভাগ থেকে মেয়াদ উত্তীর্ণ পৌরসভার প্রশাসক নিয়োগ বিষয়টি দোহারবাসীর জন্য একটি আনন্দের দিন।ধন্যবাদ জানাই  মাননীয় সাংসদকে।
 এ বিষয়ে প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া আওয়ামী লীগ নেতা মো.আজাদ হোসেন বলেন, মামনীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সাংসদ সালমান ফজলুর রহমানের প্রতি আমরা দোহারবাসী কৃতজ্ঞ।
শেষ বয়সে তিনি আমাকে সন্মানিত করেছেন। অপরদিকে পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ায় উপজেলা আওয়ামী লীগ পৌরসভা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করেছেন।

আপনি আরও পড়তে পারেন